বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১২

ইন্টারনেট থেকে সহজে আয় করুন (নতুনদের জন্য)

Technology:
প্রথমেই সকল ব্লগার ভাই/বোন দের জানাই আসসালামু আলাইকুম। এই ব্লগে এটাই আমার প্রথম পোস্ট। তাই কাঁপা-কাঁপা হাতে লেখা শুরু করলাম। এই পোস্টটি মূলত নতুনদের জন্য। পুরাতন যারা আছেন তারা ভুল-ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। অনেকদিন হল এই সাইট এর সাথে আছি, কিন্তু অলসতার জন্য পোস্ট করা হয়ে ওঠেনি। যাই হোক, ঘ্যান-ঘ্যান বাদ দিয়ে এবার কাজের কথায় আসি।
আপনারা যারা এই পোস্ট টি পড়ছেন তারা অবশ্যই ইন্টারনেট ইউজ করছেন। আর প্রথম আলো ব্লগ রজনীকান্তের ওয়েবসাইট না যেটা ইন্টারনেট ছাড়াই (!) ব্রাউজ করা যাবে (যারা জানেন না তারা একবার রজনীকান্তের ওয়েবসাইটে ঢুঁ মেরে আস্তে পারেন)। তো আমি যা বলতে চাচ্ছি তা হল আমরা সবাই “ইনটারনেট থেকে আয়” কথাটার সাথে পরিচিত। অনলাইনে ইনকাম করার জন্য সবাই আজকাল উঠেপড়ে লেগেছে।
অনেকেই বিভিন্ন সাইটে কাজ করে ইনকাম করছে, আবার অনেকে কাজ করেও পেমেন্ট পাচ্ছেনা। যারা পেমেন্ট পাচ্ছেনা তাদের অনলাইনে আয় সম্পর্কে একটা নেতিবাচক ধারনা হচ্ছে। আমরা যারা প্রয়োজনে বা শখের বশে ইন্টারনেট ইউজ করি, সবাই চাই ইন্টারনেটের মাসিক বিলের টাকাটা যেন ইন্টারনেট থেকেই আসে। আমরা প্রতিদিন ইন্টারনেট ব্রাউজ করে ঘণ্টার পর ঘণ্টা পার করে দিচ্ছি। এই প্রতিটি ঘণ্টাকে আয়ের উৎস হিসেবে বানাতে পারি। ইন্টারনেটে অনেক কিছু করার সুযোগ আছে। আপনি ইচ্ছে করলেই এসব সুযোগ কাজে লাগাতে পারেন। আপনি হয়তো ভাবছেন, আপনি প্রোগ্রামিং এর কিছুই জানেন না। তাহলে কিভাবে ইন্টারনেট থেকে টাকা আয় করবেন? আমিও প্রথমে এমনটাই ভাবতাম। অনলাইনে আয় করার জন্য অনেক সাইট ঘাটাঘাটি করেছি এবং আমাকে হতাশ হতে হয়েছে। শেষ পর্যন্ত এমন একটা সাইট খুঁজে পেয়েছি যেখানে পোস্ট করে আয় করা যায়। আসলে এটা একটা ফোরাম যেখানে প্রতিটি পোস্ট এবং কমেন্টের জন্য পে করা হয়। ফোরামটির অ্যাড্রেস হচ্ছে www.lancingforum.com. এই ফোরামে অনেকগুলো সেকশন আছে। আপনার পছন্দ মতো যেকোনো সেকশনে আপনি পোস্ট করতে পারেন। মনে করেন, আপনি খেলা দেখছেন। তাহলে খেলা নিয়ে একটা thread ওপেন করে খেলার বিস্তারিত বর্ণনা করতে পারেন। আবার মনে করেন, একটা মুভি দেখলেন, সেটা সম্পর্কে আপনার মন্তব্য পোস্ট করতে পারেন। এই রকম আরও অনেক।
ফোরামটির পেমেন্ট কারেন্সি হচ্ছে ডলার। পেমেন্ট পাওয়ার জন্য liberty reserve এ আপনার একটি একাউন্ট থাকতে হবে। আপনার যদি liberty reserve এ একাউন্ট না থাকে তাহলে www.libertyreserve.com এ গিয়ে একটি ফ্রি একাউন্ট খুলে ফেলুন। এবার www.lancingforum.com এ গিয়ে ফ্রি registration করেন। আপনার ইমেইল অ্যাড্রেসে একটি কনফারমেশন লিঙ্ক পাঠানো হবে, সেটাতে ক্লিক করে registration কমপ্লিট করেন।
ফোরামে প্রতিটি পোস্ট/কমেন্ট এর জন্য আপনাকে $0.02 পে করা হবে। আর $2 হলেই আপনি আপনার লিবার্টি রিসার্ভ একাউন্টে ট্রান্সফার করতে পারবেন। পোস্ট করার ক্ষেত্রে কোন লিমিট নেই। যত ইচ্ছে পোস্ট করতে পারবেন। তবে পোস্ট করার কিছু নিয়ম আছে, যেমনঃ পোস্ট অবশ্যই ইংলিশে হতে হবে, অন্য কোন সাইট থেকে কপি-পেস্ট করা যাবেনা, প্রতিটি পোস্ট কমপক্ষে ১০০ অক্ষরের মধ্যে হতে হবে, উল্টাপাল্টা কোন পোস্ট করা যাবেনা (যেমনঃ kfbvkhbvxcvk smbfvj jsbhcvjs), এরকম আরও কিছু নিয়ম আছে। বিস্তারিত এখানে লিখলাম না। পোস্ট করার আগে অবশ্যই নিয়ম গুলো পড়ে নিবেন, তা নাহলে নিয়ম ভঙ্গের জন্য $0.2 থেকে $0.6 পর্যন্ত জরিমানা হতে পারে, তাই সাবধান!
আমি এখান থেকে কিছুদিন আগেই pay out করেছি। খুব ভাল লাগলো তাই আপনাদের সাথে শেয়ার না করে থাকতে পারলাম না। এটা নিয়ে কারও কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন